শিরোনাম :
Home / মহাদেবপুর / মহাদেবপুরে কাঁটাতারের বেড়া দিয়ে রাস্তা বন্ধের অভিযোগ<<মহাদেবপুর দর্পণ>>

মহাদেবপুরে কাঁটাতারের বেড়া দিয়ে রাস্তা বন্ধের অভিযোগ<<মহাদেবপুর দর্পণ>>

Spread the love

মহাদেবপুর দর্পণ, আইনুল হোসেন, মহাদেবপুর (নওগাঁ), ১৪ নভেম্বর ২০২১ :

নওগাঁর মহাদেবপুর উপজেলার চেরাগপুর ইউনিয়নের চেরাগপুর মাষ্টারপাড়ায় যাতায়াতের রাস্তায় কাঁটাতারের বেড়া দিয়ে বন্ধ করে দেয়ায় চরম দুর্ভোগে পড়েছে গ্রামবাসী।

গ্রামবাসী অভিযোগ করেন যে, ওই রাস্তা দিয়ে ৫টি পরিবারের প্রায় ৫০ জন মানুষের যাতায়াত এবং তাদের প্রায় ১শ বিঘা জমির ধান ও খড় বাড়িতে নিয়ে যাওয়ার একমাত্র রাস্তা। এ রাস্তা দিয়েই তারা ধান মাড়াইয়ের মেশিন, ভুটভুটি ও পাওয়ার টিলারে করে ধান ও খড় বাড়িতে নিয়ে যেতেন। রাস্তাটি বন্ধ করে দেয়ায় চলতি আমন মৌসুমের কাটা ধান বাড়িতে নিয়ে আসতে পারছেন না।

ওই গ্রামের প্রবীণ ব্যক্তি ও সাবেক প্রধান শিক্ষক মোজাফফর রহমান জানান, তারা বাপ-দাদার আমল থেকে ওই রাস্তা দিয়ে গরু ও মহিষের গাড়িতে করে ধান নিয়ে আসতেন। কিন্তু গত শুক্রবার ওই গ্রামের মৃত সাধু মন্ডলের ছেলে মোসলেম উদ্দীন রাস্তার জায়গাটি তাদের দাবী করে তারকাঁটার বেড়া দিয়ে ঘিরে নেয়। এতে তারা তাদের জমির ধান ও খড় ঘরে তুলতে না পেরে সীমাহীন দুর্ভোগে পড়েছেন। রাস্তাটি খুলে দেয়া না হলে তাদের ধান ও খড় নষ্ট হওয়ার আশংকা রয়েছে।

জানতে চাইলে মোসলেম উদ্দীন বলেন, ‘জমিটি আমার নিজের। আগে সেখানে চলাচলের প্রশস্ত রাস্তা দিয়েছিলাম। এখন আর ওভাবে রাস্তা দিতে পারবো না। পায়ে চলার রাস্তা রেখে আমার জায়গা ঘিরে নিয়েছি।’

চেরাগপুর ইউপি চেয়ারম্যান শিবনাথ মিশ্র শিবু বলেন, ‘চলাচলের রাস্তা কোনভাবেই কেউ বন্ধ করতে পারবে না। আমি ঢাকা থাকার কারণে ঘটনাস্থলে যেতে পরিনি। স্থানীয় মেম্বারকে বিষয়টি মিমাংসা করার জন্য দায়িত্ব দিয়েছি। তারপরও যদি প্রতিবন্ধকতা থাকে তাহলে আমি ফিরে গিয়ে মিমাংসা করে দেয়ার চেষ্টা করবো।’#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*