শিরোনাম :
Home / বদলগাছী / বদলগাছীর বিষ্ণুপুর ভাঙ্গা বেইলী ব্রীজের স্পীড ব্রেকারে ভোগান্তি<<মহাদেবপুর দর্পণ>>

বদলগাছীর বিষ্ণুপুর ভাঙ্গা বেইলী ব্রীজের স্পীড ব্রেকারে ভোগান্তি<<মহাদেবপুর দর্পণ>>

Spread the love

মহাদেবপুর দর্পণ, এমদাদুল হক দুলু, বদলগাছী (নওগাঁ), ৪ সেপ্টেম্বর ২০২১ :

একেতো সরু ও ভাঙ্গা সড়ক। চলে বড় বড় যানবাহন। দুদিকের যানবাহন ক্রসিংয়ে মুখোমুখি হলেই উল্টে পড়ে অনেক যানবাহন। মাঠের পানি চলাচলের সুবিধার্থে নির্মিত পুরাতন বেইলী ব্রীজটি মারাত্মক ঝুকিপূর্ণ। নওগাঁ সড়ক ও জনপথ বিভাগ দূর্ঘটনা এড়াতে ভাঙ্গা বেইলী ব্রীজের দুপাশে নির্মাণ করেছে উঁচু স্পীডব্রেকার। ভাঙ্গা ব্রীজের দু’পাশে দুই স্পীডব্রেকার যেন পথচারীসহ এলাকাবাসীর নিকট গোদের উপর বিষ ফোঁড়া হয়ে দেখা দিয়েছে। এমন চিত্র চোখে পড়ে নওগাঁর বদলগাছী উপজেলার আধাইপুর ইউনিয়নের বদলগাছী-আক্কেলপুর আঞ্চলিক মহাসড়কের বিষ্ণুপুর এলাকায় নির্মিত পুরাতন বেইলী ব্রীজে।

এলাকাবাসী জানান, বদলগাছী-আক্কেলপুর সড়কটি জনগুরুত্বপূর্ণ সড়ক। উত্তরাঞ্চলের প্রাণকেন্দ্র বগুড়া-দুপচাঁচিয়া-আক্কেলপুর-বদলগাছী হয়ে দেশের সীমান্ত এলাকা সাপাহার উপজেলার সঙ্গে যোগাযোগে সমান্তরাল পথ বদলগাছী-আক্কেলপুর সড়ক।

বিষ্ণুপুর গ্রামের মোছাদ্দেক হোসেন জানান, গ্রামের পাশে নির্মিত পুরাতন বেইলী ব্রীজটি কয়েক বছর আগেই ভারসাম্যহীন ও চলাচলের অযোগ্য হড়ে পড়ে। নওগাঁ সড়ক ও জনপথ বিভাগ ১৫-২০ দিন বা এক মাস পরপর মেরামত করে কোন রকমে সচল রাখে। ৭-৮ মাস আগে ভাঙ্গা ব্রীজে দুর্ঘটনা এড়াতে ব্রীজের দুপাশে উঁচু করে স্পীডব্রেকার নির্মাণ করা হয়। এতে পথচারীরাসহ চলন্ত যানবাহন দূর্ঘটনার শিকার হচ্ছে। এ সড়ক এখন অধিক জনগুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। বড় বড় যানবাহন চলাচল করছে এই পথে। চলন্ত যানবাহন ক্রসিং হতে পারে না। সড়কের দুপাশে মাটি ভরাট, সড়ক প্রসস্তকরণসহ ভাঙ্গা বেইলী ব্রীজ তুলে দিয়ে ঢালাই ব্রীজ নির্মাণ করা প্রয়োজন।

আধাইপুর ইউপি চেয়ারম্যান জাকির হোসেন চৌধুরী জানান, বেইলী ব্রীজের জয়েন্ট খুলে ও ভেঙ্গে স্টীলের পাটাতন ফাঁকা হয়ে গেছে। চলন্ত মোটরসাইকেল, রিক্সা, ভ্যানের চাকা ভাঙ্গা স্থানে ঢুকে গিয়ে প্রায়ই দূর্ঘটনা ঘটছে। দ্রুত এই ভাঙ্গা ব্রীজটি তুলে ফেলে ঢালাই ব্রীজ নির্মাণ ও সড়ক প্রশস্তকরণ করা জরুরী হয়ে পড়েছে।

নওগাঁ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সাজেদুর রহমান এর সঙ্গে মোবাইলফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, শীঘ্রই ব্রীজ নির্মাণের টেন্ডার হবে। সড়ক প্রশস্তকরণ প্রকল্পের প্রস্তাব পাঠানো হয়েছে। অনুমোদন পেলে সড়কের কাজও শুরু হবে।#

11 comments

  1. Услуги консультации психолога.
    Консультация психолога Індивідуальні консультації.
    Онлайн-консультация у психолога.

    Услуги психолога. Онлайн-консультация
    у психолога. Приглашаем вас на консультации детского
    психолога. Психотерапия онлайн!

  2. новые танцы 2021 смотреть онлайн бесплатно смотреть новые танцы новые танцы в хорошем качестве новые
    танцы на тнт 2

  3. новые танцы на тнт 2021 смотреть новые танцы
    на тнт лучшее новые танцы 2 новые
    танцы на тнт 2 выпуск

  4. «Битва экстрасенсов», 22-й сезон битва экстрасенсов все сезоны бесплатные серии битвы экстрасенсов

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*